Astrology and Horoscope

Astrology Website, Bangladesh

Home Natal Chart Match Daily Monthly Weekly Gem Stone Personal Horoscope Contact
হোম পেজ জন্মকুষ্ঠি প্রেম-বন্ধুত্ব-বিয়ে দৈনিক মাসিক সাপ্তাহিক রাশিফল পাথর ব্যক্তিগত রাশিফল যোগাযোগ

Bangla Font Support

  Email this page to your friend

Now you are at: Home » details

 

 

  

    Leo (23 Jul - 23 Aug) : Child     সিংহ (২৩ জুলাই - ২৩ আগস্ট) : শিশু  

Remember the game you used to play called Follow the Leader? Remember the little fellow who always sulked when he didn’t get to be leader? If he was the same pal who loaned you money to buy licorice sticks and Eskimo pies when your allowance ran out, you must have had a Leo in your neighborhood gang.

The typical lion cub is sunny, happy, playful, and jolly when he gets his own way. When he doesn’t, storm clouds gather out of nowhere, along with a thunderous roar, or a hurt, brooding withdrawal. Even if he does seem to be a bit full of himself, the young Leo shouldn’t be constantly put down. Suppressing his enthusiasm and high spirits can cause deep scars that may darken his Sun for years. Little lions and lionesses have a habit of bossing the other children which often annoys the mothers of more inhibited youngsters, but they should be restrained gently and never scolded harshly in front of playmates. The grate pride of the Leo reacts violently to an attack on vanity, especially in public.

It’s good to encourage the natural leadership in Leo children, but they should be taught that everyone must have his turn, because that’s the fair way, even if they are stronger than the others.

The leonine sense of justice will usually cause the youngster to see the light. He’s not maliciously aggressive. He just has a compulsion to head for the front of the parade. These boys and girls have a strong urge to show off, and it’s hard to discourage if it’s allowed to get out of hand. The little lion is the one who proudly stands on his head in the schoolyard or walks on a fence to thrill the girls. Wise parents will begin early to make the Leo child realize that showing off is really very undignified. This normally works like a charm, since Sun-ruled children have an innate sense of dignity.
>> But they should be restrained gently and never scolded harshly in front of playmates. The grate pride of the Leo reacts violently to an attack on vanity, especially in public. <<
You’ll notice it in the tiniest Leos. There’s a sort of regal bearing, which creates the impression that baby is monarch of all he surveys. The term “His majesty, the baby” was coined to describe a Leo infant. Little cubs will begin early to rule the roost, wrapping mother and daddy and the entire retinue of relatives around their fingers with very little effort. It’s the oddest thing, but a small lion sitting on his throne – I mean in his high chair – covered with prune juice and egg yolk, and needing a change of diapers, will somehow manage to keep his dignity intact

‘নেতাকে অনুসরণ করো’ নামের যে খেলাটি আমরা খেলতাম সেটা কি আপনার মনে আছে? মনে পড়ে সেই ছোট বন্ধুটির কথা যে নেতা হতে না পারলে মুখ গোমরা করে থাকতো? সে কি আপনার হাত খরচের টাকা ফুরিয়ে গেলে ধার করে আপনাকে চকলেট কিনে খাওয়া তো কিংবা আপনাকে এসকিমো পিঠা কিনে দিতো? যদি এটা ঘটে থাকে তাহলে আপনার ওই বন্ধুটি নিশ্চয়ই সিংহ জাতক। >> তবে সিংহ শিশুগুলোকে কিছু করতে নিষেধ করার সময় ভদ্রভাবে বলা উচিত। তাদের সমবয়সীদের সামনে কখনই রুক্ষভাবে শাসন করা উচিত নয়। তাদের আত্মগরিমাকে আঘাত দেয়া হলে সিংহসুলভ অহংকারবোধ অত্যন্ত সহিংস প্রতিক্রিয়ার আশ্রয় নেয়। বিশেষত জনসমক্ষে। <<

নিজের মতো করে চলার সুযোগ পেলে সিংহের বৈশিষ্ট্যসম্পন্ন সাধারণ শিশুরাও অত্যন্ত হাসি-খুশি, সুখি, দুষ্টু এবং মিশুক প্রকৃতির হবে। কিন্তু যখন সে সুযোগটি পায় না তখন হঠাৎ করেই ঝড়ের মেঘ জড়ো হবে। বজ্রপাতের গর্জন শোন যাবে কিংবা হঠাৎ আপনার ঘাড়ে তার থাবা এসে পড়বে। কিংবা মুখ গোমড়া করে নিজেকে গুটিয়ে নেবে। যদি বা এই শিশুগুলো সবসময় তাদের সর্বোচ্চ দুষ্টুমিতেই মত্ত থাকে তবুও তাদেরকে ক্রমাগত নিবৃত্ত করা ঠিক নয়। তার প্রাণোদ্দীপনা এবং তার প্রাণশক্তিকে বারবার দমিয়ে দেয়ার চেষ্টা করা হলে সেটা হয়তো বহু বছরের জন্যে তার সূর্যটাকে অন্ধকারে ঢেকে দেবে। ছোট সিংহ ছেলে এবং মেয়েগুলো হয়তো তাদের সমবয়সী অন্যদের ওপর কর্তৃত্বপরায়ণ হয়ে উঠতে চাইবে। সেটা হয়তো ওই বশ্য সমবয়সী শিশুগুলোর মায়েদের কাছে ভালো ঠেকবে না। তবে সিংহ শিশুগুলোকে কিছু করতে নিষেধ করার সময় ভদ্রভাবে বলা উচিত। তাদের সমবয়সীদের সামনে কখনই রুক্ষভাবে শাসন করা উচিত নয়। তাদের আত্মগরিমাকে আঘাত দেয়া হলে সিংহসুলভ অহংকারবোধ অত্যন্ত সহিংস প্রতিক্রিয়ার আশ্রয় নেয়। বিশেষত জনসমক্ষে।

সিংহ শিশুদের সহজাত নেতৃত্বের ক্ষমতাকে উৎসাহিত করা উচিত। তারা যদি অন্য শিশুদের থেকে শক্তিশালী হয় তবুও প্রত্যেকেরই নেতৃত্ব দেয়ার সুযোগ পাওয়া উচিত। কেননা সেটাই ন্যায়সঙ্গত­ এই কথাটা তাদেরকে বুঝিয়ে দেয়া উচিত।

সিংহ-সুলভ ন্যায়বিচারের চেতনা ছোটদের মধ্যে আলোর সঞ্চারণ করে। সে ক্ষুদ্রতাময়ভাবে আগ্রাসী নয়। প্যারেডের এককদম সমুখভাগে যাওয়ার প্রতি সে একটা প্রবল আবেগ অনুভব করে। এই ছেলে মেয়েগুলোর মধ্যে নিজেদের ফুঁটিয়ে তোলার একটা তীব্র আগ্রহ লক্ষ্য করা যায়। তাদের এই আগ্রহ চরম পর্যায়ে চলে গেলে সেটা দমন করা মুশকিল হয়ে ওঠে। ছোট সিংহ ছানাটি হলো সেই ছেলেটি যে স্কুলের আঙিনায় মাথার উপর দাঁড়িয়ে থেকে কিংবা বাউন্ডারির উপর দিয়ে হেঁটে মেয়েদেরকে শিহরিত করার চেষ্টা করে। জ্ঞানী বাবা-মা বরং তাদের সিংহ ছানাটিকে ছোটবেলা থেকেই এই শিক্ষা দেবে যে প্রদর্শন করার আগ্রহটা বরং আত্মমর্যাদাহানি করে। এটা তাদের ওপর যাদুর মতো প্রভাব বিস্তার করবে। কেননা সূর্য-শাসিত বাচ্চাদের মধ্যে মর্যাদা সম্বন্ধে সহজাত চেতনা রয়েছে।

সবচে’ ্লান সিংহ ছানাটির মধ্যেও এই মর্যাদার ব্যাপারটা লক্ষ্যণীয়। তাদের মধ্যে রাজকীয় ভাবসাব প্রত্যক্ষ হয়। তাদের আচরণ, চালচলন এমন যে মনে হয় সবাই প্রজা আর সে হলো শাসনকর্তা। এই খণ্ড বাক্যটি, ‘মহানুভব, রাজার রাজ, শিশুমহারাজ’ যেন সিংহ শিশুর উদ্দেশ্যেই তৈরি হয়েছিল। ছোট ছানাগুলো খুব অল্প বয়স থেকেই তাদের মা, বাবা এবং আত্মীয়-স্বজন সবাইকেই শাসন করতে শুরু করবে। শুনতে হয়তো একেবারেই ছেলেমানুষি বলে মনে হবে কিন্তু ছোট সিংহ ছানা তার সিংহাসনে বসে মানে তার উঁচু চেয়ারটাতে বসে ডিমের কুসুম আর আঙুরের জুস খাওয়ার সময়, যদি বিশেষ কারণে তার ডাইপার বদলানোর প্রয়োজন পড়ে তবুও কোন না কোনভাবে নিজের মর্যাদা সে অক্ষুণ্ন রাখবে।

সিংহ শিশু, আরও... :   1234

Last Update: August 18, 2013 12:18:46 PM

 

ডাক্তার, হাসপাতাল, রোগ ও স্বাস্হ্য-তথ্যের জন্য ব্রাউজ করুন

www.MBBSDoctor.com

 

 

Credits   Site Map  © Copyright 2005-2011 : www.rashi12.com