Astrology and Horoscope

Astrology Website, Bangladesh

Home Natal Chart Match Daily Monthly Weekly Gem Stone Personal Horoscope Contact
হোম পেজ জন্মকুষ্ঠি প্রেম-বন্ধুত্ব-বিয়ে দৈনিক মাসিক সাপ্তাহিক রাশিফল পাথর ব্যক্তিগত রাশিফল যোগাযোগ

Bangla Font Support

  Email this page to your friend

Now you are at: Home » details

 

 

  

    Leo (23 Jul - 23 Aug) : Employee     সিংহ (২৩ জুলাই - ২৩ আগস্ট) : কর্মচারী  

If your employee is a typical Leo, it will be almost impossible to ignore him. If he’s a quiet Leo, it wouldn’t be wise to ignore him. The more aggressive lion will force you to appreciate his talents and recognize his value by simply telling you how wonderful he is. The shy pussycat type will pout until you give him the same treatment. It adds up to the same thing. Don’t ignore your Leo employees.

Whether the lion roars from center stage or bides his time in the wings, he is proud. He is dignified. He knows his superiority and he doesn’t want anyone to overlook it. Leos are not the kind to hide their light under a bushel. If tribute isn’t paid to their vanity, both types of lions will find another savannah to honor with their presence. They can’t bear to be underestimated.

All Leos love titles. The bigger and fancier, the better. Offer the lion a substantial raise, but give the fellow at the next desk the title of “Chief of Office Coordination,” and the lion won’t thank you for the extra cash in his pay envelope. He’ll be too busy brooding over the increased status of his co-worker, who couldn’t possibly deserve such a promotion as much as he does, of course.

It’s not perversity that causes him to insist on his rights. He was born to be the master of all he surveys. Leadership is an inherent part of his nature and impossible to root out completely. Leo is fully equipped to take charge. He feels useless and helpless, as well as unwanted, when he’s not assuming some kind of obligation. If there’s nothing else available to build his sense of importance, he’ll get it by handing out free advice to his friends and family. Strangers won’t be neglected, either. Leo scatters his pearls of wisdom impartially. He’ll tell you how much you should pay for having an extra room built over your garage, counsel your secretary about her alimony problems, inform the cleaning woman what kind of ointment to use on her sore toe, and explain to the mailman how he could make his deliveries more efficiently.
>> All Leos love titles. The bigger and fancier, the better. Offer the lion a substantial raise, but give the fellow at the next desk the title of “Chief of Office Coordination,” and the lion won’t thank you for the extra cash in his pay envelope. <<
The less important he is on the job, the more seriously he’ll practice his counseling service.

আপনার অফিসের কর্মকর্তা/কর্মচারীটি যদি একজন সিংহ জাতক হয় তাহলে তাকে লক্ষ্য না করে থাকাটা হবে রীতিমতো অসম্ভব ব্যাপার। যদি সে শান্ত প্রকৃতির সিংহ হয় তাহলে তাকে এড়িয়ে চলাটা হবে নির্বুদ্ধিতা। আর একটু আগ্রাসী ধরনের সিংহরা আপনাকে জোর করে তার প্রতিভার কদর করিয়ে ছাড়বে। তার মূল্যায়নটাও পুনরায় যাচাই করে আপনাকে প্রমাণ দেবে যে, সে কতোটাই দক্ষ। লাজুক বেড়ালগুলো মুখ গোমড়া করে থাকবে। যতদিন না আপনি তার সঙ্গে একই আচরণ করছেন। অর্থাৎ সবক্ষেত্রেই একই কথা। আপনার সিংহ কর্মকর্তা/কর্মচারীদেরকে এড়িয়ে যাবেন না। >> প্রতিটি সিংহই তার পদবি ভালোবাসে। যতো বড় এবং অদ্ভুত ততই সেটা তাদের জন্যে ভালো। সিংহটির বেতনে একটা বড় রকমের বৃদ্ধি দিন। তার পাশের ডেস্কের কর্মকর্তাকে ‘চিফ অব অফিস কো-অর্ডিনেশন’ পদটি দিয়ে দিন­ দেখবেন যে সিংহটি তার খামের ভেতর অতিরিক্ত টাকাগুলোর জন্যে আপনাকে ধন্যবাদটাও দেবে না। <<

মঞ্চের মাঝে দাঁড়িয়ে গর্জন করুক আর তার পর্ব আসার অপেক্ষাতেই থাকুক­ সে দাম্ভিক। সে মর্যাদাশালী। সে তার নিজের শ্রেষ্ঠত্ব সম্পর্কে জানে। একই সঙ্গে এটাও চায় না যে, কারোর কাছে সেটা অজানা থেকে যাক। নিজেদের গুণাবলিগুলো লুকিয়ে রাখার মানুষ সিংহ জাতকরা নয়। যদি তার দাম্ভিকতার প্রতি যথোপযুক্ত শ্রদ্ধাঞ্জলি না পায় তবে সিংহ জাতকরা, তা সে লাজুকই হোক কিংবা উদ্যতই হোক, নিজেদের উপস্থিতিতে ধন্য হবে এমন কোন স্থান ঠিকই খুঁজে নেবে। তাদেরকে কেউ অবহেলা করবে এটা কিছুতেই তারা মানতে রাজি নয়।

প্রতিটি সিংহই তার পদবি ভালোবাসে। যতো বড় এবং অদ্ভুত ততই সেটা তাদের জন্যে ভালো। সিংহটির বেতনে একটা বড় রকমের বৃদ্ধি দিন। তার পাশের ডেস্কের কর্মকর্তাকে ‘চিফ অব অফিস কো-অর্ডিনেশন’ পদটি দিয়ে দিন­ দেখবেন যে সিংহটি তার খামের ভেতর অতিরিক্ত টাকাগুলোর জন্যে আপনাকে ধন্যবাদটাও দেবে না। সে বরং এই চিন্তায় বিরক্ত হতে থাকবে যে, তার সহকর্মীটি এই পদটি পাওয়ার ক্ষেত্রে তার থেকে অনেক কম যোগ্যতাসম্পন্ন।

এটা তার ভেতরের ক্ষুদ্রতা নয় যে সে নিজের অধিকারের প্রতি এতোটা তীব্র মনোভাবসম্পন্ন। সে জন্মই নিয়েছে সব কাজের কাজী হওয়ার জন্যে। নেতৃত্ব তার স্বভাবের একটি অবিচ্ছেদ্দ্য একটি অংশ। কোন দায়িত্ব নেয়ার জন্যেই সিংহেরা সবসময় প্রস্তুত। তার প্রতি কোন বাধ্যবাধকতা না থাকলে সে বরং নিজেকে অপ্রয়োজনীয়, অসহায় এবং অপদার্থ বলে ভাবতে শুরু করে। যদি নিজেকে প্রয়োজনীয় এবং গুরুত্বপূর্ণ বলে উপস্থাপন করার আর কোন পদ্ধতিই তার অবশিষ্ট না থাকে তবে সে পরিবার এবং বন্ধু বান্ধবদের বিনামূল্যে উপদেশ বিতরণ করে নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণে অগ্রসর হয়। বহিরাগতরাও অবহেলিত হবে না। সিংহরা তাদের জ্ঞানের মুক্তগুলো কোন পক্ষপাতিত্বতা ছাড়াই বিতরণ করে থাকে। সে আপনাকে উপদেশ দেবে ঠিক কতোটুকু বেশি টাকা আপনি দেবেন গ্যারেজের পাশে একটা নতুন রুম তৈরি করে দেয়ার জন্যে। আপনার সেক্রেটারির সঙ্গে আলাপ করে তার বিবাহ বিচ্ছেদউত্তর টাকা-পয়সার ব্যাপারে পরামর্শ দেবে। যে মহিলা অফিস পরিষ্কারে নিয়োজিত তার পা ফেটে যাওয়ার কারণে কোন ধরনের মলম ব্যবহার করা প্রয়োজন সেটা বলবে। পত্রবাহককে উপদেশ দেবে যে, কি করে সে আরও দক্ষতার সঙ্গে পত্র বিলি করতে পারে। তার বৃত্তিতে সে যত কম গুরুত্বপূর্ণ পদে বহাল থাকবে ততই তার পরামর্শ কিংবা উপদেশ বিলির স্বভাবটা বাড়তে থাকবে।

সিংহ কর্মচারী, আরও... :   1234

Last Update: October 14, 2014 10:02:45 AM

 

দেশি-বিদেশি বিশ্ববিদ্যালয়ে ভর্তি, স্কলারশিপ ও স্টুডেন্ট ভিসার জন্য

Scholarship, Admission and Student Visa

 

Credits   Site Map  © Copyright 2005-2011 : www.rashi12.com