Astrology and Horoscope

Astrology Website, Bangladesh

Home Natal Chart Match Daily Monthly Weekly Gem Stone Personal Horoscope Contact
হোম পেজ জন্মকুষ্ঠি প্রেম-বন্ধুত্ব-বিয়ে দৈনিক মাসিক সাপ্তাহিক রাশিফল পাথর ব্যক্তিগত রাশিফল যোগাযোগ

Bangla Font Support

  Email this page to your friend

Now you are at: Home » details

 

 

  

    Leo (23 Jul - 23 Aug) : Boss     সিংহ (২৩ জুলাই - ২৩ আগস্ট) : বস  

You have a Leo boss and you’ve worked for him for over a year? Really? You must be a very good listener.

Your Leo boss will probably feel that corporate taxes, government regulations and union rules were all invented as a personal conspiracy against him, but he’ll dispose of them easily. Most lions are excellent organizers and perfect geniuses at delegating authority. His way of implementing such annoying situation is to turn to you and dictate, with great flourish, some resounding phrases on the general subject, then wave his hand regally, and with a gorgeous smile say vaguely, “You take it from there.” Then he’ll probably add that he’d like the report completed and placed on his deck as soon as possible. ‘Take your time,” he’ll say. “As long as I get it before noon tomorrow.” Leos are not fond of details. They prefer to paint the picture in bold strokes and let you worry about bothersome trifles like figures and statistics.

The classic example of a Leo boss is one I know who called in his secretary to dictate an answer he had prepared for an especially important client, “Have you decided what you want to say?” asked the innocent girl, shorthand book open, pencil poised. “Yes, I have,” smiled her Leo employer. “Tell him maybe. Got that? Maybe. You fill in all the other stuff.” With those masterful instructions, he cheerfully went to lunch where he entertained several people at an expensive bistro, played a few rounds of golf, returned to the office around five o’clock and wanted to know if the letter was ready. It was (The secretary was a Virgo.) After reading it with solemn approval, the Leo reached for the phone and quoted the letter to an associate. His words floated through the office door to the long-suffering secretary. “I think I did an excellent job of putting the whole situation together and making it clear where we stand, don’t you?” Of course, I’ve always had a way of expressing myself. My wife is always telling me I should be a writer,” he finished modestly.

This may be a somewhat extreme case, but you will find echoes of such an attitude lingering in the air if you have a typical Leo boss. Give him all your original ideas. He’ll love you for it. August-born executives tend to favor employees who add creative thinking to the firm. However, be prepared to see him grinning like a Cheshire Cat the next day as he proceeds to organize the plan you gave him the night before, tossing out the startling comment, “It’s one of the best ideas I ever had.” He honestly believes he thought of it first. Truly.
>> He honestly believes he thought of it first. Truly. Of course, you triggered his imagination, which is why you’re so valuable to him. But it was his idea. Remember that. <<
Of course, you triggered his imagination, which is why you’re so valuable to him. But it was his idea. Remember that.

আপনার বস্‌টি একজন সিংহ জাতক এবং আপনি তার হয়ে বছর খানেক কাজ করছেন? তাহলে আপনি নিশ্চয়ই একজন ভালো শ্রোতা। >> সে সত্যি সত্যিই বিশ্বাস করে যে পরিকল্পনাটা তার মাথাতেই প্রথম এসেছে। সত্যিই। অবশ্য আপনিই তার কল্পনাকে নাড়া দিয়ে গেছেন যে কারণে আপনি তার কাছে এতোটা মূল্যবান। কিন্তু এটা তারই চিন্তায় প্রথম জন্মেছিল। এটা মনে রাখবেন। <<

সিংহ বস্‌ নিশ্চয়ই ভাবেন যে বাণিজ্যিক কর, সরকারি বিধিমালা এবং ইউনিয়নের নিয়ম­ এসবই আবিষ্কৃত হয়েছিল তার বিরুদ্ধে ষড়যন্ত্র করার জন্যেই। সে এই সমস্ত বাধা সহজেই কাটিয়ে উঠবে। অধিকাংশ সিংহই ব্যবস্থাপনায় অত্যন্ত দক্ষ এবং কর্তৃপক্ষের প্রতিনিধিত্ব করার ক্ষেত্রে রীতিমতো প্রতিভাধর। এই বিরক্তিকর অবস্থাটার উদ্রেক করতে সে আপনার দিকে অগ্রসর হবে।

আপনাকে চমৎকার প্রাণোদ্দীপনার সঙ্গে সাধারণ ব্যাপারে কিছু উদ্দীপক কথা বলে একটা মনভোলানো হাসি হাসবে। এবং হাতটাকে রাজকীয়ভাবে নেড়ে আপনাকে আদেশ করবে, ‘এখন থেকে এইগুলোর দায়িত্ব তোমার।’ তারপর সে হয়তো আরও বলবে যে, সে এই ব্যাপারে রিপোর্টটা যত দ্রুত সম্ভব তার ডেস্কে দেখতে চায়। সে বলবে, ‘তুমি তোমার সময় নিয়ে রিপোর্টটা তৈরি করো। অবশ্য আগামীকাল দুপুরেই আমি রিপোর্টটা আমার ডেস্কে দেখতে চাই।’ সিংহরা বিষদ ব্যাপারগুলো পছন্দ করে না। তারা কোন চিত্রকলার বড় মোটা অঙ্কনগুলোই আঁকতে পছন্দ করে। বিরক্তিকর সূক্ষ্ম আঁকিবঁুকি এবং পরিসংখ্যানটা আপনার ওপর ছেড়ে দিতেই বেশি পছন্দ করে।

একটা ক্লাসিক উদাহরণ হিসেবে বলতে পারি একজন সিংহ বসের কথা। এই বস্‌টি একদিন তার সেক্রেটারিকে ডেকে তার একজন গুরুত্বপূর্ণ ক্লায়েন্টের জন্যে নিজস্ব চিন্তাভাবনায় সাজানো একটা চিঠির উত্তর লিখতে বলে। শর্টহ্যান্ডের খাতাটা মেলে পেন্সিল দিয়ে লেখার প্রস্তুতি নিয়ে মেয়েটি প্রশ্ন করে, ‘আপনি যেটা বলতে চাচ্ছেন সে ব্যাপারে কি আপনি স্থিরচিত্ত?’ একটা হাসি দিয়ে তার সিংহ চাকরিদাতা বললেন, ‘হ্যাঁ, আমি এটাই বলতে চাই। তুমি তাকে লিখবে ‘হয়তো’, বুঝতে পেরেছো? ‘হয়তো’। তুমি তোমার ইচ্ছেমতো অন্যান্য কথাগুলো গুছিয়ে লিখে ফেলো।’ এইসব প্রভুত্বপরায়ণ নির্দেশগুলো দিয়ে বস্‌টি লাঞ্চ করতে বেরিয়ে গেলেন। একটা খুবই ব্যয়সাধ্য বিস্ট্রো (খাবার দোকানে) কয়েকজন লোককে খাওয়ালেন এবং কয়েক রাউন্ড গল্ফও খেললেন। বিকাল ৫টার দিকে অফিসে ফিরে এসে জানতে চাইলেন যে চিঠিটা লেখা হয়েছে কি-না। সেক্রেটারিটি ছিল কন্যা রাশির জাতিকা। গম্ভীরভাবে চিঠিটা পড়ে সেটা সঠিকভাবেই লেখা হয়েছে বলে মন্তব্য করলেন বস্‌টি। তারপর সে তার একজন সহযোগীর কাছে ফোন করে চিঠিটার ভাষা পড়ে শোনালেন। তার কথাগুলো তার সেক্রেটারির কানে পৌঁছালো। ‘আমার মনে হয় আমি সমগ্র অবস্থাটাকে চমৎকারভাবে তুলে ধরতে পেরেছি। নিজেদের অবস্থানটাকেও পরিষ্কার ব্যাখ্যা করতে পেরেছি, ঠিক না? অবশ্য নিজেকে প্রকাশ করার আমার অসাধারণ ক্ষমতা রয়েছে। তাই আমার স্ত্রী আমাকে প্রায়ই লেখালেখি করতে পরামর্শ দেয়।’ সে বিনয়ীভাবে শেষ করে।

এটা হয়তো কিছুটা চরম পরিস্থিতির মতো দেখাচ্ছে। কিন্তু যেসব কর্মকর্তা/কর্মচারীদের বস্‌ সিংহ জাতক/জাতিকা তারা তাদের চারপাশে এরকম আচরণের আবেশ নিশ্চয়ই পাবেন। তাকে আপনার সব মৌলিক চিন্তাগুলো জানান। প্রতিষ্ঠানের জন্যে সৃষ্টিশীল ভাবনা চিন্তা করে এমন কর্মকর্তা/কর্মচারীদের প্রতি সিংহ বস্‌দের আকর্ষণটা একটু বেশি থাকে। সে যাই হোক, আপনার প্রস্তুত থাকতে হবে যে পরদিন এই বস্‌টি ধূর্ত বেড়ালের মতো মৃদু হাস্যে আপনার দেয়া পরিকল্পনাটাকে উদ্দেশ্য করে বলবে, ‘এটা হলো আমার সবচে’ ভালো পরিকল্পনাগুলোর একটি।’ সে সত্যি সত্যিই বিশ্বাস করে যে পরিকল্পনাটা তার মাথাতেই প্রথম এসেছে। সত্যিই। অবশ্য আপনিই তার কল্পনাকে নাড়া দিয়ে গেছেন যে কারণে আপনি তার কাছে এতোটা মূল্যবান। কিন্তু এটা তারই চিন্তায় প্রথম জন্মেছিল। এটা মনে রাখবেন।

সিংহ বস, আরও... :   1234

Last Update: August 18, 2013 12:40:20 PM

 

ডাক্তার, হাসপাতাল, রোগ ও স্বাস্হ্য-তথ্যের জন্য ব্রাউজ করুন

www.MBBSDoctor.com

 

 

Credits   Site Map  © Copyright 2005-2011 : www.rashi12.com